Sunday 31 December 2017

একদম ফ্রিতে নিজের নামে নিয়ে নিন একটি Virtual MasterCard!! (স্ক্রিনশর্ট সহ)

Views  
আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের সামনে নিয়ে আসলাম একটি নতুন টিপস। আপনারা জানেন যে অনলাইনে কোনোকিছু কেনাকাটা করতে হলেই মাস্টারকার্ড প্রয়োজন। কিন্ত আমাদের বাংলাদেশে কিছু সংখ্যক ফ্রিল্যানসার ছাড়া বাকি সবাই মাস্টারকার্ড ব্যবহার করে না। কারণ আমাদের বাংলাদেশে মাস্টারকার্ড  সহজলভ্য না। তাছাড়া পাইওনিয়ার ও অন্যান্য কোম্পানীর মাস্টারকার্ড অর্ডার করতে গেলে ডলার প্রয়োজন। তাই আজ আপনাদের সাথে আলোচনা করব কিভাবে একদম ফ্রিতে আপনার নিজের নামে একটি ভার্চুয়াল মাস্টারকার্ড তৈরি করবেন। আপনি এই কার্ডটি হাতে নিতে পারবেন না। কিন্ত অনলাইনের যাবতীয় পেমেন্ট আপনি করতে পারবেন এই মাস্টারকার্ডটির মাধ্যমে। তাহলে শুরু করা যাক।
বিবরণ ও কার্যপ্রণালী:
এপ্স এর নাম: Wirex
এপ্স গুগল প্লেস্টোর লিংক: Wirex.apk
১) প্রথমে রেজিষ্ট্রেশন লিংকে ক্লিক করে প্রবেশ করুন। তারপর নিচের ছবির মত আপনার নাম,  ইমেইল এড্রেস, পাসওয়ার্ড দিয়ে একাউন্ট তৈরি করুন।

২) তারপর আপনার ইমেইলে একটি ভেরিফিকেশন লিংক যাবে। কনফার্ম মেইলে ক্লিক করে ভেরিফাই করুন।
৩) তারপর আপনাকে তাদের এন্ড্রয়েড এপ্স ডাউনলোড করতে বলবে। গোগল প্লেস্টোর থেকে ডাউনলোড করুন, লগইন করুন। কারপর আপনার মোবাইল নাম্বারটি সেইভ করবেন।
৪) তারপর মেইলিং এড্রেসের জায়গায় ইউনাইটেড কিংডম সিলেক্ট করে এড্রেস দিন ছবির মত করে। কারণ এটি এখনো বাংলাদের সাপোর্টেড না। তাই শুধু মেইলিং এড্রেসের জায়গায় ইউনাইটেড কিংডম দিবেন।
৫) এখন মাস্টারকার্ড অর্ডার করার পাল। আমরা ফ্রি মাস্টারকার্ড নিব সূতরাং নিচের ছবির মতো সিলেক্ট করুন।
৬) ইয়াহু আমার আমার নামে আমার মাস্টারকার্ড তৈরি হয়ে গেল।
৭) এখন আপনার কার্ড নাম্বার সহ সকল ডিটেইলস পেতে হলে ছবিতে চিহ্নিত জায়গায় ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে আপনার ইমেইল এড্রেসে একটি মেইল চলে যাবে। চেক করুন ২য় ছবির মতো দেখতে পাবেন।
৮) এখন ব্যালেন্স এড করার পালা। তো চলুন শুরু করা যাক:
ছবিতে চিহ্নিত জায়গায় ক্লিক করুন। আপনি চাইলে Cryptocurrency দিয়ে ব্যালেন্স এড করে নিতে পারবেন। Cryptocurrency হলো বিটকয়েন, ইথেরিয়াম, লিটকয়েন ইত্যাদি। এগুলো সম্পর্কে সবার কিছুটা হলেও ধারনা আছে। আপনাদের জন্য বিটকয়েন দিয়ে ব্যালেন্স এড করতে সুবিধা হবে। কিভাবে বিটকয়েন দিয়ে ব্যালেন্স এড করবেন তা ছবিতে দেখানো হলো। এখানো আপনার জন্য একটি নির্দিষ্ট বিটকয়েন ওয়ালেট এড্রেস আছে। এই এড্রেসে আপনি Coinbase থেকে বিটকয়েন সেন্ড করবেন। তারপর চেক করুন।
৯) এটা হলো আমার বিটকয়েন ওয়ালেট কার্ড। বিটকয়েন দিয়ে যদি আমি ব্যালেন্স এড করি তাহলে আমার সকল ব্যালেন্স এইখানে এসে জমা হবে। এই বিটকয়েন ওয়ালেট কার্ড থেকে এক্সচেঞ্জ করে আমার নিজের ভিসা মাস্টারকার্ডে ব্যালেন্স ট্রান্সফার করে অনলাইনে সকল ধরনের কেনাকাটা ও পেমেন্ট দেওয়া যাবে।
আজ এই পর্যন্ত। কারো কোনো সমস্যা হলে কমেন্ট করে জানাবেন। আমি আগে ট্রিকবিডিতে প্রতিদিন ভালো ভালো  ট্রিপ্স দেওয়া চেষ্টা করতাম কিন্ত কিছু খারাপ ইউজারদের খারাপ মন্তব্যের কারণে ট্রিপ্স দেওয়া প্রায় বন্ধ করে দিয়েছিলাম। আমার টিপ্স গুরো যদি কারো  উপকারে আসে তাহলে এই কষ্টগুলো স্বার্থক। আপনাদের সহযোগীতা ও উৎসাহ পেলে আরো সুন্দর সুন্দর টিপ্স আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব ইনশাআল্লাহ।

0 comments: